বিনোদন

ব্রাজিলের কারাগারে সুন্দরী প্রতিযোগিতা (ভিডিও)

ব্রাজিলের রিও ডি জেনিরোতে নারীদের জেলে সম্প্রতি একটি সুন্দরী প্রতিযোগিতার আয়োজন করা হয়। এ প্রতিযোগিতার নাম রাখা হয় ‘টিবি গার্ল’। প্রতিযোগিতায় সেরা সুন্দরীর মুকুট জেতেন ডাকাতির অভিযোগে দোষী সাব্যস্ত মায়ানা রোজ আলভেস।

অন্য পাঁচটা সুন্দরী প্রতিযোগিতার মতো প্রতিযোগিতার আয়োজনে কোনো কমতি ছিল না। পার্থক্য শুধু একটাই, পুরো আয়োজনটিই ছিল কারাগারের ভেতরে। ১০ জন নারী আসামি এই প্রতিযোগিতায় অংশ নেয়।

৪৪০ জন বন্দির মধ্যে মাত্র ১০ জন চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করেন। প্রতিযোগীরা কতটা আকর্ষণীয় সেটার পাশাপাশি তাদের আচার-আচরণ দেখেও বিচার করা হয়।

তালাভেরা ব্রুসের কারাগারে বেশিরভাগ নারী মাদক সংক্রান্ত অপরাধে জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত। ব্রাজিলের আইন মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ২০০০ থেকে ২০১৪ সালের মধ্যে এই কারাগারে নারীর সংখ্যা ৬০০ ভাগ বেড়েছে। প্রতি বছর এই কারাগারে এই সুন্দরী প্রতিযোগিতা হয়, প্রাত্যহিক রুটিনে কিছুটা পরিবর্তন আনতেই এই আয়োজন।

সান্ধ্যকালীন গাউন এবং সমুদ্র সৈকতে ফ্যাশন-এই দুই ক্যাটাগরিতে বিচারকরা খুব ভালোভাবে প্রতিযোগীদের বিচার করেন। চেহারা, ভঙ্গি এবং পছন্দের ভিত্তিতে তাদের বিচার করা হয়। প্রথম স্থান অধিকারী পান একটি ফ্যান, দ্বিতীয় জন একটি চুল শুকানোর যন্ত্র এবং তৃতীয় জন স্টাইলিং আয়রণ।প্রতিযোগিতা উপলক্ষে কারাগারে হাজির হয়েছিলেন কয়েদিদের আত্মীয়রা। সৃষ্টি হয়েছিল এক আবেগঘন পরিবেশ। কয়েদিরা তাদের স্বজনদের সঙ্গে দেখা করারও সুযোগ পান।

রিলেটেড সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close