অন্যান্য

রোনালদো-নেইমারকে পেছনে ফেলে বর্ষসেরা মেসি

লিওনেল মেসির সাফল্যের মুকুটে যোগ হলো আরেকটি পালক। চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো ও নেইমারকে পেছনে ফেলে জনপ্রিয় ফুটবল ম্যাগাজিন ফোরফোরটু’র বর্ষসেরা পুরস্কার জিতেছেন তিনি।

ইংলিশ ম্যাগাজিনটির বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতার দৌড়ে মেসির পরে স্থান পেয়েছেন রিয়ালের পর্তুগিজ সুপারস্টার রোনালদো। তৃতীয় স্থানে আছেন পিএসজির ব্রাজিলিয়ান ফুটবল সেনসেশন নেইমার।

গেলো মৌসুমটা খুব একটা ভালো যায়নি বার্সেলোনার। ঘরে তুলতে পারেনি বড় কোনো লিগের শিরোপা। তবে ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন খুদে জাদুকর। তবু চলতি বছর এর স্বীকৃতি মিলছিল না। রোনালদোর কাছে খুইয়েছেন ফিফা দ্য বেস্ট ও ব্যালন ডি’অর। তবে স্বনামধন্য ম্যাগাজিনটির ২০১৭ সালের বর্ষসেরা পুরস্কার পেয়ে সেই আক্ষেপটা কিছুটা হলেও ঘুচবে তার।

মেসিকে বর্ষসেরা পুরস্কারে ভূষিত করার কারণ উল্লেখ করে ফোরফোরটু কর্তৃপক্ষ জানিয়েছে, ‘গেলো আগস্টে নেইমার পিএসজিতে চলে যাওয়ার পর ভাসমান তরীর মতো ভাসতে থাকে বার্সা। শক্ত হাতে হাল ধরে সেখান থেকে দলকে নিরাপদ স্থানে তুলেছেন ওয়ান্ডারম্যান। তার কাঁধে ভর করেই চলতি মৌসুমে সব লিগে সুবিধাজনক অবস্থানে আছে কাতালানরা।’

বর্ষসেরা খেলোয়াড় হিসেবে ম্যাগাজিনটি যে যোগ্য ব্যক্তিকেই বেছে নিয়েছে তা চলতি বছর মেসির পারফরম্যান্স আমলে নিলেই বোঝা যায়। ২০১৭ সালে লা লিগায় ৩৯ গোল করেছেন আর্জেন্টাইন যুবরাজ। যা লিগটিতে তার প্রতিদ্বন্দ্বিদের চেয়ে ১৫ গোল বেশি। লিগে গোল করাতেও তার ধারেকাছে কেউ নেই।

চলতি মৌসুমেও দুর্দান্ত ফর্মে আছেন মেসি। ২৪ ম্যাচে ১৮ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন ৭টি।

রিলেটেড সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close