জাতীয়

জামালপুর কমিউটার টঙ্গীতে দুর্ঘটনায়, নিহত ৪

জামালপুর থেকে ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেন টঙ্গীতে দুর্ঘটনায় পড়ে চারজনের মৃত্যু হয়েছে।

এর ফলে রাজধানী ঢাকার সঙ্গে কেবল নারায়ণগঞ্জ ছাড়া সারা দেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে।

জয়দেবপুর রেলওয়ে ফাঁড়ির এসআই মো. রাকিবুল ইসলাম জানান, রোববার বেলা সোয়া ১২টার দিকে টঙ্গীর নতুনবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ট্রেনটির চারটি পেছনের বগি লাইনচ্যুত হওয়ার পর গতির কারণে ওই অবস্থায় ট্রেনটি কয়েকশ গজ এগিয়ে যায়। এক পর্যায়ে দুটি বগি কাত হয়ে যায়।

কমলাপুর রেলওয়ে থানার ওসি মো. ইয়াসিন জানান, ট্রেন লাইনচ্যুত হওয়ার পর ছাদে থাকা যাত্রীরা লাফিয়ে পড়লে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয় এবং আরও বেশ কয়েকজন আহত হন।

আহতদের মধ্যে সাতজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনার পর মো. শাহাদাত (৩৮) নামে আরও  একজনকে চিকিৎসক মৃত ঘোষণা করেন বলে মেডিকেল ফাঁড়ির এএসআই  বাবুল মিয়া জানান।

ঢাকা মেডিকেলে ভর্তি বাকি ছয়জন হলেন,  বাদল (২৮), সবুজ (৪০), ইসরাফিল (১২),আলমগীর (৩২), বাদল (৫০) ও মো. শরিফ (২৮)। তাদের শরীরে বিভিন্নস্থানে জখম রয়েছে।

ঘটনাস্থলে নিহত তিনজনের লাশ উদ্ধার করে রেল পুলিশের কাছে হস্তান্তর করেছেন ফায়ার সার্ভিস কর্মীরা।  তবে ওই তিনজনের পরিচয় জানা যায়নি।

কমলাপুর রেলওয়ে থানার ওসি ইয়াসিন জানান, দুর্ঘটনার পর লাইন বন্ধ হয়ে যাওয়ায় ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ এবং বঙ্গবন্ধু সেতু হয়ে উত্তর ও দক্ষিণ বঙ্গের সঙ্গে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

এদিকে দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে তিন সদস্যর একটি তদন্ত কিমিটি করেছে রেলপথ মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা মো. শরিফুল আলম  জানান, রেলওয় পয়র্বাঞ্চলের প্রধান প্রকৌশলী মো. আরিফুজ্জামানকে প্রধান করে গঠিত এই কমিটিকে তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন  জমা দিতে বলা হয়েছে।

রিলেটেড সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close